কম্পিউটার

কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?

একবার আপনি আপনার EC2 উদাহরণ তৈরি করলে, অ্যামাজন আপনার একক নেটওয়ার্ক ইন্টারফেসকে স্ট্যাটিক ব্যক্তিগত আইপি ঠিকানা এবং অভ্যন্তরীণ DNS নামের সাথে বরাদ্দ করবে। উভয় ঠিকানা Amazon DHCP সার্ভার দ্বারা বরাদ্দ করা হবে। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনার Amazon EC2 দৃষ্টান্ত একটি ব্যক্তিগত IP ঠিকানা ব্যবহার করে বাইরের বিশ্বের সাথে যোগাযোগ করতে পারে না, তবে শুধুমাত্র একই VPC-এর মধ্যে থাকা অন্যান্য EC2 উদাহরণের সাথে। একটি অতিরিক্ত নেটওয়ার্ক ইন্টারফেস তৈরি করার পদ্ধতি সহজবোধ্য। অনুগ্রহ করে আরও মনে রাখবেন যে আপনি t2.small ইন্টারফেসে একটি অতিরিক্ত নেটওয়ার্ক ইন্টারফেস বরাদ্দ করতে পারবেন না যা একটি বিনামূল্যের স্তরের উদাহরণ৷

  1. AWS ম্যানেজমেন্ট কনসোলে লগইন করুন
  2. নেটওয়ার্ক ইন্টারফেস-এ ক্লিক করুন নেটওয়ার্ক এবং নিরাপত্তা এর অধীনে কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  3. নেটওয়ার্ক ইন্টারফেস তৈরি করুন-এ ক্লিক করুন  

কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?

  1. নিম্নলিখিত টাইপ করে ফর্মটি পূরণ করুন:
  • বর্ণনা – নেটওয়ার্ক ইন্টারফেসের একটি ঐচ্ছিক বিবরণ। আমাদের ক্ষেত্রে, এটি FTP-এর সাথে সংযোগ।
  • সাবনেট – একটি নেটওয়ার্ক ইন্টারফেসের সাথে যুক্ত করা হবে এমন সাবনেট নির্বাচন করুন। আপনি আপনার Amazon EC2 ইনস্ট্যান্স অ্যাক্সেস করে এবং বিবরণ-এর অধীনে সাবনেট দেখতে পারেন ট্যাব, অনুগ্রহ করে সাবনেটের নাম চেক করুন।
  • IPv4 ব্যক্তিগত আইপি – আপনি যদি DHCP সার্ভার থেকে IP পেতে চান বা আপনি স্ট্যাটিক আইপি ঠিকানা যোগ করতে চান তা নির্ধারণ করুন। আপনি যদি কাস্টম এ ক্লিক করেন, তাহলে আপনাকে পরবর্তী ক্ষেত্রে স্ট্যাটিক আইপি টাইপ করতে হবে।
  • IPv4 ঠিকানা – স্ট্যাটিক আইপি ঠিকানা টাইপ করুন। প্রাসঙ্গিক সাবনেটের জন্য আপনাকে আইপি ঠিকানা ব্যবহার করতে হবে।
  • ইলাস্টিক ফ্যাব্রিক অ্যাডাপ্টার – একটি ইলাস্টিক ফ্যাব্রিক অ্যাডাপ্টার হল একটি নেটওয়ার্ক ডিভাইস যা আপনি বিলম্ব কমাতে এবং বিতরণ করা উচ্চ-পারফরম্যান্স কম্পিউটিং এবং মেশিন লার্নিং অ্যাপ্লিকেশনগুলির জন্য থ্রুপুট বাড়ানোর জন্য আপনার উদাহরণগুলির সাথে সংযুক্ত করতে পারেন। আমাদের ক্ষেত্রে, আমরা এটি সক্রিয় করব না।
  • নিরাপত্তা গোষ্ঠী – নেটওয়ার্ক ইন্টারফেসে আগত এবং বহির্গামী ট্র্যাফিক নিয়ন্ত্রণ করবে এমন নিরাপত্তা গোষ্ঠী নির্বাচন করুন। আমরা ডিফল্ট নিরাপত্তা গোষ্ঠী বেছে নেব যা শুধুমাত্র অ্যামাজন EC2 ইন্সট্যান্সে RDP এবং অ্যামাজন EC2 ইন্সট্যান্সের বাইরে সমস্ত ট্র্যাফিকের অনুমতি দেয়।

কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?

  1. তৈরি করুন এ ক্লিক করুন . আপনি সফলভাবে একটি নেটওয়ার্ক কার্ড তৈরি করেছেন৷ আপনি দেখতে পাচ্ছেন এটি নেটওয়ার্ক ইন্টারফেস তালিকায় দেখানো হয়েছে।
  2. ইনস্ট্যান্স-এ ক্লিক করুন ইন্সটেন্সের অধীনে জানালার বাম দিকে কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  3. আপনার Amazon EC2 ইন্সট্যান্সে রাইট ক্লিক করুন এবং তারপর ইনস্ট্যান্স স্টেট> থামুন এ ক্লিক করুন আপনার Amazon EC2 উদাহরণ বন্ধ করতে। অ্যামাজন EC2 ইনস্ট্যান্স চলমান থাকলে নেটওয়ার্ক ইন্টারফেস সংযুক্ত করা সম্ভব নয়। কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  4. ক্লিক করুন হ্যাঁ, থামুন Amazon EC2 ইন্সট্যান্স বন্ধ করা নিশ্চিত করতে।
  5. নেটওয়ার্ক ইন্টারফেস-এ ক্লিক করুন নেটওয়ার্ক এবং নিরাপত্তা এর অধীনে কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  6. নেটওয়ার্ক ইন্টারফেস তৈরি করুন-এ ক্লিক করুন
  7. নতুন তৈরি করা নেটওয়ার্ক ইন্টারফেসে ডান ক্লিক করুন এবং তারপরে সংযুক্ত করুন এ ক্লিক করুন আপনার Amazon EC2 উদাহরণে এই নেটওয়ার্ক কার্ড বরাদ্দ করতে। কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  8. নেটওয়ার্ক ইন্টারফেস সংযুক্ত করুন এর অধীনে ইনস্ট্যান্স আইডি বেছে নিন এবং তারপর সংযুক্ত করুন ক্লিক করুন . কিভাবে Amazon EC2 উদাহরণে একটি দ্বিতীয় নেটওয়ার্ক কার্ড যোগ করবেন?
  9. ইনস্ট্যান্স-এ ক্লিক করুন ইন্সটেন্সের অধীনে জানালার বাম দিকে
  10. আপনার Amazon EC2 ইন্সট্যান্সে রাইট ক্লিক করুন এবং তারপরে ইনস্ট্যান্স স্টেট> স্টার্ট এ ক্লিক করুন আপনার AmazonEC2 ইনস্ট্যান্স শুরু করতে।
  11. ক্লিক করুন হ্যাঁ, শুরু করুন আপনার Amazon EC2 ইনস্ট্যান্স শুরু করা নিশ্চিত করতে।
  12. সংযুক্ত করুন আপনার Amazon EC2 ইনস্ট্যান্সে এবং নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড কনফিগার করুন

  1. কিভাবে Amazon EC2 ইন্সট্যান্স থেকে একটি টেমপ্লেট তৈরি করবেন

  2. অ্যামাজন EC2 ইনস্ট্যান্সে ইলাস্টিক আইপি অ্যাড্রেস কীভাবে বরাদ্দ করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে একটি ওয়্যারলেস বা নেটওয়ার্ক প্রিন্টার যুক্ত করবেন

  4. Google অনুসন্ধানে কীভাবে আপনার লোকের কার্ড যুক্ত করবেন