কম্পিউটার

কিভাবে ইন্টারনেট সংযোগ ছাড়াই ইউনিভার্সাল ওয়াই-ফাই এবং ইথারনেট নেটওয়ার্ক ড্রাইভার ডাউনলোড করবেন

কিভাবে ইন্টারনেট সংযোগ ছাড়াই ইউনিভার্সাল ওয়াই-ফাই এবং ইথারনেট নেটওয়ার্ক ড্রাইভার ডাউনলোড করবেন

আপনি যদি ভাবছেনইন্টারনেট সংযোগ ছাড়াই কীভাবে সর্বজনীন ওয়াইফাই এবং ইথারনেট নেটওয়ার্ক ড্রাইভার ডাউনলোড করবেন , আমরা আপনাকে আপনার সন্দেহ সমাধানের জন্য এই নির্দেশিকাটি পড়ার পরামর্শ দিই। একই সময়ে, আপনার যদি একটি মোবাইল ডিভাইস থাকে, তাহলে এটি সুবিধাজনক যে আপনি জানেন কিভাবে একটি Android ট্যাবলেট বা সেল ফোনের জন্য ড্রাইভার ইনস্টল করতে হয়৷

সর্বজনীন ড্রাইভার আছে?

অবশ্যই কিছু ড্রাইভার আছে যেগুলি প্রচুর সংখ্যক ডিভাইসে কাজ করে, তবে এটি বলা কঠিন যে তারা সর্বজনীন। আসলে, সর্বদা আমাদের উপাদানগুলির জন্য নির্দিষ্ট ড্রাইভারগুলি ডাউনলোড করা ভাল . সামঞ্জস্যের কারণে এটি সর্বদা সর্বোত্তম বিকল্প হবে, তবে আমরা নীচে এটি সম্পর্কে কথা বলব৷

ইন্টারনেট সংযোগ ছাড়াই কীভাবে সর্বজনীন ওয়াইফাই এবং ইথারনেট নেটওয়ার্ক ড্রাইভার ডাউনলোড করবেন

নিচের নির্দেশিকাটি মনোযোগ সহকারে পড়ুন যাতে আমরা "ইউনিভার্সাল ড্রাইভার" সম্পর্কে কথা বলব এবং সাধারণ স্তরে নেটওয়ার্ক ড্রাইভার। আপনি যদি সমস্যা ছাড়াই ইন্টারনেট সার্ফ করতে চান তাহলে নিচের বিষয়গুলো মাথায় রাখুন।

অনেক সময় ড্রাইভার ডাউনলোড করার প্রয়োজন হয় না

শুরু করার আগে, আপনার জানা উচিত যে অনেক ক্ষেত্রে ইন্টারনেট ব্রাউজ করার উদ্দেশ্যে ড্রাইভারগুলি ডাউনলোড এবং ইনস্টল করার প্রয়োজন হয় না। আসলে, উইন্ডোজের নতুন সংস্করণগুলি ড্রাইভারের ক্ষেত্রে ইন্টারনেট সংযোগের সমস্যার সমাধান করেছে৷

প্রকৃতপক্ষে Windows 10 এবং এমনকি কিছু পুরানো সংস্করণ “ইউনিভার্সাল ইন্টারনেট ড্রাইভার”কে একীভূত করেছে . যাই হোক না কেন, এর সাথে সম্পর্কিত বেশ কয়েকটি বিষয় বিবেচনা করা আবশ্যক।

প্রথমত, উইন্ডোজে অন্তর্ভুক্ত ড্রাইভারগুলি সবসময় আপনার হার্ডওয়্যারের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে। আসলে, এটি সুপারিশ করা হয় যে আপনি প্রথমেই ইথারনেট কেবল থেকে ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন . অনেক সময় Wi-Fi অ্যাডাপ্টারগুলিই উইন্ডোজে কিছু সংযোগ সমস্যা তৈরি করে৷

এই কারণে, আপনি যদি স্ক্র্যাচ থেকে উইন্ডোজ ফরম্যাট এবং ইনস্টল করে থাকেন তবে তারের মাধ্যমে সংযোগটি চেষ্টা করা ভাল। অনেক সময় আপনাকে কিছু করতে হবে না এবং আসলে, উইন্ডোজ ওয়াই-ফাই ড্রাইভার ডাউনলোড করতে সক্ষম, যদি না ডিভাইসটি খুব পুরানো বা বিরল হয়।

3DP নেট টুল

এই প্রোগ্রামটি বিভিন্ন ডিভাইসে ইন্টারনেট সংযোগে সাহায্য করতে পারে, তাই এটি চেষ্টা করার জন্য এটি ক্ষতি করে না। আপনি যদি এটি পেতে আগ্রহী হন তবে আপনি এটি 3DP Net-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন৷

আপনাকে যা করতে হবে তা হল সফ্টওয়্যারটি ডাউনলোড করুন যার ওজন 130mb-এর বেশি এবং আপনি যে কম্পিউটারের সাথে ইন্টারনেটের সাথে সংযোগ করতে চান সেটিতে এটি ইনস্টল করুন৷ প্রোগ্রামটি সম্পূর্ণ নির্ভুল না হলেও, এটি "ইউনিভার্সাল ড্রাইভার" ইনস্টল করতে সক্ষম অনেক কম্পিউটারে ইন্টারনেটের।

আপনার কম্পিউটারের জন্য নির্দিষ্ট ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

যদিও অনেক লোক একটি সর্বজনীন সমাধানের সন্ধান করে, এটি অবশ্যই সর্বদা খুঁজে পাওয়া যায় না। প্রকৃতপক্ষে, আমরা বিশ্বাস করি যে এটির সবচেয়ে কাছের জিনিস হল উইন্ডোজ নিজেই এর সর্বশেষ সংস্করণ যা কার্যকরী ড্রাইভার ব্যবহার করতে সক্ষম। ইতিমধ্যে ইনস্টলেশন অন্তর্ভুক্ত. তা সত্ত্বেও, যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, এই সমাধানটি সর্বদা কার্যকরী হয় না।

কিভাবে ইন্টারনেট সংযোগ ছাড়াই ইউনিভার্সাল ওয়াই-ফাই এবং ইথারনেট নেটওয়ার্ক ড্রাইভার ডাউনলোড করবেন

এই কারণে, আপনাকে ইন্টারনেট সংযোগ ড্রাইভার ডাউনলোড করার ম্যানুয়াল পদ্ধতি জানা আবশ্যক৷ , তারযুক্ত এবং বেতার সংযোগ উভয়ই। প্রক্রিয়াটি সহজ, আপনাকে শুধু আপনার মাদারবোর্ড বা আপনার নেটওয়ার্ক কার্ডের মডেল জানতে হবে।

মাদারবোর্ডের ক্ষেত্রে বিষয়টি সহজ, আপনি এর বক্সে মডেলটি দেখতে পারেন। অন্যদিকে, আপনার কাছে নেটওয়ার্ক কার্ড (ওয়্যার্ড বা ওয়্যারলেস) থাকলে মডেলটি জানা থাকলে এটিও সহজ কিছু হবে। যদি আপনার কাছে মাদারবোর্ড বা নেটওয়ার্ক কার্ডের মডেলের তথ্য অ্যাক্সেস না থাকে, তাহলে আপনি সর্বদা আপনার কম্পিউটারের কেসটি খুলতে পারেন এবং সরাসরি দেখতে পারেন, সাধারণত মাদারবোর্ড এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার উভয়ই এই তথ্য মুদ্রণ করে .

আপনার ডিভাইসের মডেল জেনে, প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইট অনুসন্ধান করা যথেষ্ট। মাদারবোর্ডের জন্য, আপনাকে শুধুমাত্র ইন্টারনেট থেকে ড্রাইভার ডাউনলোড করতে হবে, অন্যদিকে, নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্যও যেকোন ব্র্যান্ডের, আপনার সেই ড্রাইভারগুলিকে সহজেই সনাক্ত করা উচিত।

পরিশেষে, আপনি আমাদের গাইড ব্যবহার করতে পারেন যেখানে আমরা শিখিয়েছি কিভাবে Windows PC ড্রাইভারগুলিকে সহজে আপডেট করতে হয়। নিঃসন্দেহে এটি আরেকটি বিকল্প যা আপনি এই প্রক্রিয়াটির জন্য বিবেচনা করতে পারেন।


  1. কিভাবে Windows 10 এর জন্য Acer Wi-Fi ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন?

  2. কিভাবে ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন

  3. কিভাবে ইউএসবি টাইপ সি ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন

  4. Windows 10, 8.1 এবং 7 এ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যাগুলি সমাধান করুন