কম্পিউটার

কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

ইন্টারনেটের ব্যবহার এতটাই ব্যাপক হয়ে উঠেছে যে এই মূল্যবান হাতিয়ার ছাড়া আজকের বিশ্বকে বোঝা আমাদের পক্ষে অসম্ভব। ব্যান্ডউইথ এবং ইন্টারনেট সংযোগের গতি যত বেশি হবে, জীবনযাত্রার মান তত উন্নত হবে। এই নোটে আমরা আপনাকে দেখাব কিভাবে একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্ক কনফিগার, সংযোগ এবং ব্যবহার করতে হয়।

এটা কোনো ভুল বোঝাবুঝি ছাড়াই নিশ্চিত করা যেতে পারে যে ইন্টারনেটসাম্প্রতিক বছরগুলিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ আবিষ্কার হয়েছে . অগ্নি ব্যবস্থাপনার মতো আবিষ্কারের সমতুল্য এবং চাকা, বই, বিদ্যুৎ বা ছাপাখানার মতো আবিষ্কারের চেয়েও উন্নত।

ইন্টারনেটের মাধ্যমে মানুষের দূরত্ব কমিয়েছে। প্রযুক্তিগত প্রক্রিয়াগুলি ত্বরান্বিত হয়েছে এবং তথ্যের প্রবাহ বেড়েছে এবং অপরিমেয়ভাবে প্রসারিত হয়েছে। অনেকগুলি ডিভাইস আছে যেগুলি আপনি একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারেন যেমন Xbox কনসোল, PS4, স্মার্ট টিভি, অন্যদের মধ্যে৷

সকল এলাকায় ইন্টারনেট

পূর্ববর্তী অনুচ্ছেদে যেমন উল্লেখ করা হয়েছেইন্টারনেট আজ জীবনের সমস্ত ক্ষেত্র কভার করে . ব্যক্তি থেকে শুরু করে সংস্থা এবং বৃহৎ ব্যবসায়িক সমষ্টি, ইন্টারনেট ব্যবহার ছাড়া দৈনন্দিন রুটিন বোঝা যায় না।

এটা বলা উচিত যে গ্রহটি আজ ইন্টারনেট দ্বারা আরোপিত হারে চলে। সুতরাং, যুদ্ধ শুধুমাত্র এই সরঞ্জামটি থাকা নয়, ব্যক্তিগত এবং সাংগঠনিক উভয় চাহিদা পূরণ করার জন্য যথেষ্ট ব্যান্ড ক্ষমতা সহ একটি দ্রুত নেটওয়ার্ক থাকা।

নেটওয়ার্কের সুবিধা সর্বাধিক করার একটি উপায় হল দুটি সংযোগ ব্যবহার করা ওয়াইফাই, এখানে আমরা আপনাকে দেখাবো কিভাবে একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্ক কনফিগার, সংযোগ এবং ব্যবহার করতে হয়।

আর নাভির কর্ড নেই

প্রারম্ভিক বছরগুলিতে ইন্টারনেট নেটওয়ার্ক ব্যবহারকারীদের কেবলের নাভির সাথে সীমাবদ্ধ করে রেখেছিল। এর প্রয়োগ নেটওয়ার্ক পয়েন্ট প্রাপ্যতা এর মধ্যে সীমাবদ্ধ ছিল৷ এবং তারের এক্সটেনশন।

আজ ওয়াই-ফাই এবংওয়্যারলেস নেটওয়ার্ক উদ্ভাবনের সাথে ইন্টারনেট ব্যবহারের সম্ভাবনা দ্রুত বৃদ্ধি পেয়েছে। ওয়াইফাই এবং স্যাটেলাইট সিগন্যালের মাধ্যমে গ্রহের যেকোনো স্থানে ইন্টারনেট পৌঁছাতে পারে। আজ রাউটারগুলি রিপিটার হিসাবে কাজ করার জন্য কনফিগার করা যেতে পারে।

যাইহোক, ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে একটি সীমাবদ্ধতা হল যে অনেক প্রযুক্তিগত ডিভাইস শুধুমাত্র একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযোগের অনুমতি দেয়। ওই ক্ষেত্রে কী করবেন?

কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি Wifi নেটওয়ার্ক ব্যবহার করবেন?

আপনার ইলেকট্রনিক ডিভাইসে ইন্টারনেট সিগন্যাল পাওয়ার সবচেয়ে নির্ভরযোগ্য উপায়গুলির মধ্যে একটি হল একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগের মাধ্যমে এটি করা।

এইভাবে এটি একটি স্থায়ী ইন্টারনেট সংকেত থাকার নিশ্চয়তা, এবং একই সময়ে, একটি বৃহত্তর সংযোগ ক্ষমতা আছে বা যাকে ব্যান্ডউইথ বলা হয়, যেহেতু আপনি দুটি Wi-Fi সংকেত যোগ বা একত্রিত করতে পরিচালনা করেন।

সত্যটি হল যে ব্যবহারকারীদের বিশাল সংখ্যাগরিষ্ঠতা জানেন না কিভাবে একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্ক কনফিগার করতে, সংযোগ করতে এবং ব্যবহার করতে হয়, আমরা এখানে আপনাকে দেখাব কারণ এটি বিশ্বাস করা যতটা কঠিন নয়। প্রথমত, একটি বিস্তৃত দৃষ্টি থাকার জন্য৷ সিস্টেমের এবং সংযোগ অর্জনের জন্য অনুসরণ করার পদক্ষেপগুলি, আমরা এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে কথা বলব।

কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

ইলেকট্রনিক ডিভাইস দ্বারা ব্যবহৃত পদ্ধতি:পিসি, ল্যাপটপ, ইত্যাদি, দুটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য, যা একটি ভার্চুয়াল নেটওয়ার্ক হিসাবে পরিচিত।

একটি "ভার্চুয়াল নেটওয়ার্ক"৷ এটি একটি ডোমেনের মাধ্যমে প্রতিষ্ঠিত এবং একটি সুইচের সাথে সংযুক্ত Wifi অ্যান্টেনা ব্যবস্থা ছাড়া আর কিছুই নয়৷ সেড সুইচ একটি ভার্চুয়াল নেটওয়ার্ক নিয়ন্ত্রণ দ্বারা পরিচালিত হয়, একটি লজিক্যাল ডোমেন চ্যানেল (LDC) ব্যবহার করে৷

আপনার ডিভাইসগুলিকে একটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করা অনেক সুবিধা নিয়ে আসে, যেমন এই ডিভাইসগুলিকে একে অপরের সাথে সংযুক্ত করতে সক্ষম হওয়া৷ উদাহরণস্বরূপ, আপনি আপনার পিসি এবং আপনার ফোনের মধ্যে এটি করতে পারেন, এটি ফাইল স্থানান্তর করতে খুব কার্যকর হতে পারে৷

আপনার পিসির কি দুটি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করার ক্ষমতা আছে?

খুঁজে বের করার উপায় হল নীচে দেখানো পদক্ষেপগুলি অনুসরণ করে:প্রথম ধাপটি হল শুরুতে যেতে এবং অনুসন্ধান বারে লিখুন “নেটওয়ার্ক সংযোগগুলি ” এখানে একবার, “নেটওয়ার্ক সংযোগগুলি দেখুন-এ ক্লিক করুন৷ ”।

পরবর্তী ধাপ হল দলটির বিকল্প “ওয়্যারলেস নেটওয়ার্ক সংযোগ আছে কিনা তা দেখা৷ ” যদি তাই হয়, আপনার পিসি একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্ক সংযোগ করার জন্য উপলব্ধ। আজ আমরা আপনাকে দেখাব কিভাবে একই সময়ে দুটি Wi-Fi নেটওয়ার্ক কনফিগার, সংযোগ এবং ব্যবহার করতে হয়।

আপনি যদি একটি উন্মুক্ত ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযোগ করতে যাচ্ছেন তবে আপনার ডিভাইস এবং আপনার ব্যক্তিগত ডেটা সুরক্ষিত রাখতে কিছু কৌশল বা কৌশল ব্যবহার করা গুরুত্বপূর্ণ,


  1. কীভাবে একটি ওয়্যারলেস বা ওয়াইফাই নেটওয়ার্ক সঠিকভাবে তৈরি এবং কনফিগার করবেন

  2. আপনার ওয়াইফাই উন্নত করতে রিপিটার হিসাবে একটি রাউটার কীভাবে ব্যবহার এবং কনফিগার করবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে একই সময়ে টাচপ্যাড এবং কীবোর্ড ব্যবহার করবেন

  4. কিভাবে একই সময়ে একাধিক Gmail অ্যাকাউন্ট ব্যবহার করবেন?