কম্পিউটার

সেন্সর হিসাবে ওয়াইফাই-এর মাধ্যমে বাড়িতে মানুষের গতিবিধি কীভাবে সনাক্ত করা যায়

সেন্সর হিসাবে ওয়াইফাই-এর মাধ্যমে বাড়িতে মানুষের গতিবিধি কীভাবে সনাক্ত করা যায়

আজ আমরা প্রযুক্তিতে পূর্ণ একটি বিশৃঙ্খল বিশ্বে বাস করি যা এমন কিছু করতে সক্ষম যা আমরা কল্পনাও করি না। একটি সাধারণ ফোন কল করা থেকে শুরু করে ছবি তোলা পর্যন্ত, এগুলি এমন সব জিনিস যা প্রায় পঞ্চাশ বছর আগে অসম্ভব বলে মনে হত৷

এটা নিশ্চিত যে আপনি প্রযুক্তি উদ্ভাবন এবং উপভোগ করা চালিয়ে যেতে চান, তাই আজ আমরা আপনাকে দেখাব কিভাবেএকটি সেন্সর হিসাবে WiFi এর মাধ্যমে বাড়িতে মানুষের গতিবিধি সনাক্ত করা যায় সহজে।

হ্যাঁ, আপনি যেমন শুনেছেন, মোশন ডিটেক্টর সেন্সর হিসাবে আমাদের সাধারণ ওয়াইফাই ব্যবহার করা সম্পূর্ণভাবে সম্ভব। এটি খুব দরকারী হতে পারে, বিশেষ করে যদি আপনি বাড়ি ছেড়ে চলে যান এবং সেখানে কী ঘটছে সে সম্পর্কে সচেতন হতে চান। আমরা আপনাকে পড়া চালিয়ে যেতে এবং আপনাকে যা করতে হবে আবিষ্কার করতে উত্সাহিত করি গতি শনাক্ত করতে আপনার ওয়াইফাইকে একটি সেন্সরে পরিণত করতে।

কিভাবে ওয়াইফাই এর মাধ্যমে গতিবিধি শনাক্ত করবেন?

যে কেউ গত শতাব্দীতে বসবাস করেছেন তারা নিশ্চিত করতে পারেন যে প্রযুক্তির অগ্রগতি একটি বিশাল লাফ দিয়েছে, আমাদেরকে এমন সরঞ্জাম এবং বিকল্পগুলি সরবরাহ করে যা আমাদের দৈনন্দিন জীবনকে ব্যাপকভাবে সহজতর করে। আমাদের বাড়িতে ওয়াইফাই-এর মতো নেটওয়ার্ক থাকার বাস্তবতাই এমন কিছু যা আমরা কখনও কল্পনাও করিনি৷

এবং ঠিক যেমন একটি ওয়েবক্যামকে নজরদারি ক্যামেরায় পরিণত করা সম্ভব, আমরাও আমাদের ওয়াইফাই নেটওয়ার্কের সুবিধা নিতে পারি নিরাপত্তার উদ্দেশ্যে। যদিও এটি কিছুটা জটিল শোনাতে পারে, তবে এটি আসলে খুব সহজ যদি আমরা সঠিক টুল ব্যবহার করি এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করি এবং আমরা আপনাকে এটি চেষ্টা করার জন্য উত্সাহিত করি৷

আপনার WiFi নেটওয়ার্কের মাধ্যমে সহজে এবং দ্রুততার সাথে মানুষ, প্রাণী বা বস্তুর গতিবিধি শনাক্ত করতে আপনাকে যা করতে হবে তা এখানে আমরা আপনাকে দেখাই। শুরু করার জন্য, এই নতুন প্রযুক্তি সম্পর্কে আপনার যা জানা দরকার তা আমরা আপনাকে বলব।

WiFi এর মাধ্যমে গতিবিধি শনাক্ত করতে আপনার কী জানা দরকার?

একটি সুরক্ষিত ওয়াইফাই নেটওয়ার্ক তৈরি করার সময় এটি সম্পর্কে আমাদের অনেক সন্দেহ থাকে, কারণ এটি ব্যবহার করার সময় আমরা কী কী বিকল্প উপলব্ধ রয়েছে তা ভাবতে পারি। সত্য যে বিভিন্ন গবেষকরাও একই জিনিস জিজ্ঞাসা করে, তাই তারা উদ্ভাবন করার এবংনতুন ফাংশন তৈরি করার সিদ্ধান্ত নেয়। বিখ্যাত ওয়াইফাই এর জন্য।

2013 সালে একটি নতুন কার্যকারিতা তৈরি করা হয়েছিল, যা অনুমতি দেয়, দুটি অ্যান্টেনা সংযুক্ত করে, এমনকি দেয়ালের মাধ্যমে মানুষের চলাচল সনাক্ত করা যায়। এর শুরুতে এই প্রযুক্তিটি বিশেষ করে চলাচল সনাক্ত করতে ব্যবহৃত হয়েছিল ভূমিধস বা ভূমিকম্পে, এবং Wi-Vi নামে দীক্ষিত হয়েছিল।

পরবর্তীতে, 2017 সালে, "ক্যাপচার RF" প্রযুক্তি তৈরি করা হয়েছিল, যা আমাদেরকে বড় জায়গায় গতিবিধি সনাক্ত করতে দেয়। কিন্তু, আমাদের বাড়ির কথা বললে, কীভাবে ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে গতিবিধি সনাক্ত করা সম্ভব? এখানে কিভাবে।

Linksys Aware এর সাথে WiFi-এর মাধ্যমে গতি শনাক্ত করুন

বিখ্যাত Linksys কোম্পানি এই ক্ষেত্রে পিছিয়ে নেই, তাই এটি একটি চমৎকার পদ্ধতি তৈরি করেছে যা আমরা আমাদের ওয়াইফাই নেটওয়ার্কের মাধ্যমে গতিবিধি সনাক্ত করতে ব্যবহার করতে পারি। এটি আমাদেরকে আধুনিক Linksys Aware সিস্টেম অফার করে, যা, সহজ ডিভাইস এবং একটি অ্যাপের মাধ্যমে যা আমরা আমাদের স্মার্টফোনে ডাউনলোড করতে পারি, আমাদের আমাদের বাড়িতে চলাচল সনাক্ত করতে অনুমতি দেয়। .

সেন্সর হিসাবে ওয়াইফাই-এর মাধ্যমে বাড়িতে মানুষের গতিবিধি কীভাবে সনাক্ত করা যায়

এটি একটি অর্থপ্রদানের পরিষেবা যা বাড়ির বিভিন্ন অংশে ডিভাইসগুলি স্থাপন করে বা মেশ নোড, যার মাধ্যমে প্রয়োজনে মোশন ডেটা পাওয়া যেতে পারে। এই নোডগুলি সরাসরি Google Play Store এবং Play Store-এ উপলব্ধ একটি অ্যাপের সাথে সংযুক্ত, যেখানে দিনের বেলায় করা সমস্ত গতিবিধির ডেটা দেওয়া হয়, তা পশু হোক বা মানুষ৷

অ্যাপটি থেকে আমরা সংবেদনশীলতার স্তরটি স্থাপন করতে পারি যা আমরা চাই, অর্থাৎ, আপনি যে দেহগুলি সনাক্ত করতে চান তার আকার। এছাড়াও আমরা গতির ইতিহাস অ্যাক্সেস করতে পারি এবং সময়সূচী বিজ্ঞপ্তিগুলি আমাদের জন্য উপযুক্ত।

কোন সন্দেহ নেই যে এই পরিষেবাটি সম্ভাব্য অনুপ্রবেশকারীদের থেকে আমাদের বাড়িকে রক্ষা করার জন্য খুবই উপযোগী হতে পারে। অথবা আমাদের বাড়িতে সমস্ত কার্যকলাপের একটি সুরক্ষিত রেকর্ড রাখুন। এবং আপনি যদি আপনার বাড়িকে আরও সুরক্ষিত করতে চান তবে আপনি অন্য সিস্টেমের মাধ্যমে দূরবর্তীভাবে আপনার সুরক্ষা ক্যামেরা অ্যাক্সেস করতে পারেন। আমরা আশা করি যে আপনি এই তথ্যটি ব্যাপকভাবে উপভোগ করতে পারবেন, এবং আপনি এই প্রযুক্তিটি ব্যবহার করতে সক্ষম হবেন।


  1. উইন্ডোজ 11 এ ওয়াইফাই প্রিন্টারের আইপি ঠিকানা কীভাবে খুঁজে পাবেন

  2. কীভাবে আইফোনে একটি হোম বোতাম পাবেন

  3. আইওএস 10.0.2 এ হোম অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন?

  4. আইওএস 15 এ হোম স্ক্রিন কীভাবে পরিচালনা করবেন