কম্পিউটার

ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গাগুলি কী কী?

ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গাগুলি কী কী?

ভাববেন না যে আমরা সাজসজ্জার বিষয়ে কথা বলব, তবে ব্যবহারকারীদের জন্য আমাদের ওয়াইফাই রাউটার কোথায় রাখব সে সম্পর্কে ভাল ধারণা থাকা খুবই গুরুত্বপূর্ণ, যদি আমরা সংযোগের সমস্যা না করতে চাই। এই কারণেই আমরা আপনাকে নীচে শেখাতে যাচ্ছি ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গাগুলি কী কী?

আমরা সবাই ইতিমধ্যেই জানি যে ডিভাইসের ব্যবহার আমাদের ওয়াইফাই, কিছু সুবিধা দেয় এটি সংযোগ করার স্বাধীনতা এবং এক জায়গা থেকে অন্য জায়গায় মসৃণভাবে যেতে সক্ষম হওয়া।

যেহেতু আমরা লাস তারযুক্ত সংযোগ থেকে মুক্ত হব যা আমাদের গতির পরিসরকে সীমিত করে, কিন্তু আমাদের এটাও জানতে হবে যে এমন কিছু দিক রয়েছে যা একটি ভালো সংযোগকে আটকাতে পারে।

এবং এই দিকগুলির মধ্যে একটি হল ওয়াইফাই রাউটারের অবস্থান, কারণ যদি আমরা এটিকে এমন জায়গায় রাখি যেখানে দেয়াল, কলাম, দরজা ইত্যাদির মতো বাধা রয়েছে, তাহলে আমাদের সংকেত বাধাগ্রস্ত হতে পারে, কেটে যেতে পারে এমনকি সংযোগ স্থাপন করতে পারে না। এই কারণেই রাউটার তৈরি করা অংশগুলি কীসের জন্য তা শিখলে আপনাকে অনেক সাহায্য করবে, যেমন তাদের অ্যান্টেনাগুলি কীসের জন্য৷

ওয়াইফাই রাউটার রাখার জন্য সবচেয়ে ভালো জায়গাগুলো কী কী

ওয়াইফাই রাউটার রাখার জন্য সবচেয়ে উপযুক্ত জায়গা বা সবচেয়ে উপযুক্ত জায়গা খোঁজার আগে এটি গুরুত্বপূর্ণ এটি একটি মুক্ত জায়গায় আছে. এতে যে অ্যান্টেনা রয়েছে তা কোনো সমস্যা ছাড়াই নড়াচড়া করতে পারে অর্থাৎ কোনো কিছুর দ্বারা বাধাগ্রস্ত হয় না। তাদের সাথে আপনাকে অবশ্যই বিশেষ যত্ন নিতে হবে যাতে তারা ক্ষতিগ্রস্থ না হয়, খারাপ না হয় বা ভেঙে না যায়।

মাইক্রোওয়েভ তরঙ্গগুলি তাদের মাধ্যমে নির্গত হয়, যার সাথে আমাদের ডিভাইসগুলির সাথে সংযোগ সম্ভব। তাই এইগুলি যে ডিভাইসগুলির সাথে সংযোগ করতে চলেছে তার থেকে খুব বেশি দূরে রাখা যাবে না৷ এই কারণেই আমরা আপনাকে দিতে পারি সেরা সুপারিশগুলির মধ্যে একটি হল আপনি রাউটারটিকে বাড়ির একটি কেন্দ্রীয় স্থানে সনাক্ত করতে পারেন৷

এইভাবে এর তরঙ্গগুলি বাড়ির যে কোনও দিকে একই দূরত্বে ভ্রমণ করবে যাতে আপনি রাউটার থেকে সবচেয়ে দূরে অবস্থানগুলিতে একই সংকেতের তীব্রতা পেতে পারেন। . কারণ আপনার জানা উচিত যে আপনি যতই সিগন্যালের উৎস থেকে দূরে সরে যাবেন, ততই দুর্বল হবে এবং খুব গুরুতর সংযোগ সমস্যা দেখা দিতে পারে এবং আপনি মনে করেন যে এটি রাউটারের কারণে হয়েছে এবং তা নয়৷

এটাও গুরুত্বপূর্ণ যে যখন রাউটার ইনস্টল করার জন্য সেরা জায়গাটি বেছে নেওয়া হয় , এমন একটি ঘরের দিকে ঝুঁকুন যেখানে কোন দেয়াল বা ছাদ নেই। যেহেতু এগুলি তরঙ্গের উত্তরণকে সীমিত করে, এছাড়াও জলের পাইপ ধারণ করা দেয়ালগুলি খুব দক্ষতার সাথে মাইক্রোওয়েভ সংকেত শোষণ করতে পারে৷

আপনার ওয়াইফাই রাউটার স্থাপন করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে অবশ্যই স্থান বিশ্লেষণ করতে হবে

আরেকটি বাধা যা ব্যবহারকারীরা প্রায়শই উপেক্ষা করে এবং যেটি ওয়াইফাই সিগন্যালের উত্তরণে বাধা দেয়, তা হল মাছের ট্যাঙ্ক। জলের এই বড় পুলগুলি দুর্ভেদ্য প্রাচীর, তাই এটি সুপারিশ করা হয় যে আপনি মাছের ট্যাঙ্কটি সরান বা বিপরীতভাবে, তারপর অন্য জায়গায় WiFi রাউটারটি সনাক্ত করুন৷.

কোন কারণ ছাড়াই চেষ্টা করুন, রান্নাঘরে রাউটারটি সনাক্ত করার জন্য যেহেতু বাড়ির সেই জায়গায়, সেখানে সাধারণত ইলেকট্রনিক ডিভাইস রয়েছে যা মাইক্রোওয়েভ সংকেত নির্গত করে। এবং এইগুলি সাধারণত রাউটার দ্বারা নির্গত সংকেতগুলিতে হস্তক্ষেপ করে। ধাতব পৃষ্ঠের সাথেও একই কাজ করা যেতে পারে, তরঙ্গগুলি তাদের মধ্যে প্রতিফলিত হতে পারে এবং একটি নির্দিষ্ট উপায়ে সংযোগের গুণমানকে খারাপ করতে পারে .

ইলেকট্রনিক ডিভাইস যেমন টেলিভিশন, নজরদারি ক্যামেরা, রেফ্রিজারেটর, স্পিকার, পিসি, ভিডিও গেম কন্ট্রোলার, কর্ডলেস টেলিফোন বেস ইত্যাদি থেকে রাউটারকে দূরে রাখুন।

এগুলোর কারণ হতে পারেদুর্বল হস্তক্ষেপ , কিন্তু কিছু পরিমাণে সংকেত সমস্যা সৃষ্টি করে। তাই ইলেক্ট্রোম্যাগনেটিক সিগন্যাল জেনারেট করে এমন কোনো উৎসের কাছে এটি স্থাপন এড়াতে খুব চেষ্টা করুন।

ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গাগুলি কী কী?

উপসংহারে, আপনার বাড়িতে আপনার সিগন্যালের গুণমান অনেকাংশে নির্ভর করবে আপনি কোথায় আপনার ওয়াইফাই রাউটার রাখবেন তার উপর। এটিকে সর্বদা বাধা থেকে দূরে, মুক্ত এবং খোলা জায়গায় রাখার চেষ্টা করুন। এইভাবে আমরা এই নিবন্ধটি দিয়ে শেষ করছি যা আপনাকে দেখিয়েছে ওয়াইফাই রাউটার রাখার সেরা জায়গাগুলি কী কী৷


  1. ওয়াইফাই এসি কী এবং এটি আমাদের কী কী সুবিধা দেয়?

  2. পাবলিক ওয়াইফাই নেটওয়ার্ক:একটিতে সংযোগ করার ঝুঁকি এবং বিপদগুলি কী কী?

  3. 2021 সালে সেরা লিনাক্স ফাইল সিস্টেমগুলি কী কী?

  4. সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার কি?