কম্পিউটার

সেরা ইন্টারনেট সংকেতের সাথে সংযোগ করার জন্য কীভাবে একটি ওয়াইফাই রিপিটার কনফিগার করবেন? - ধাপে ধাপে (উদাহরণ)

সেরা ইন্টারনেট সংকেতের সাথে সংযোগ করার জন্য কীভাবে একটি ওয়াইফাই রিপিটার কনফিগার করবেন? - ধাপে ধাপে (উদাহরণ)

ওয়াইফাই রিপিটার এমন ডিভাইস যা একটি বাড়ি বা অফিসের ভিতরে ওয়াইফাই মডেমের সিগন্যাল প্রসারিত করতে এবং ওয়াইফাই রাউটার বা মডেম থেকে দীর্ঘ দূরত্বে সিগন্যাল সমস্যার সমাধান করতে ব্যবহৃত হয় এটি দীর্ঘ দূরত্বে পৌঁছাতে পারে না এবং এইভাবে সংযোগ সমস্যা সৃষ্টি করে যখন আমরা এই ওয়্যারলেস নেটওয়ার্কটি সাধারণ হিসাবে ব্যবহার করি।

আমরা বাজারে ওয়াইফাই রিপিটারগুলি সবচেয়ে সাধারণ TpLink এর একটি বিশাল বৈচিত্র্য খুঁজে পেতে পারি , কিন্তু কিভাবে জানবেন কোনটি আমাদের সমস্যা সমাধানের জন্য সবচেয়ে ভালো ওয়াইফাই রিপিটার, যেহেতু আমাদের সংযোগের গতি এটির উপর নির্ভর করে এবং এতে WPS সামঞ্জস্য রয়েছে, যা একটি সঠিক এবং সহজ কনফিগারেশনের জন্য গুরুত্বপূর্ণ৷

ওয়াইফাই রিপিটারের সুবিধা

  • কনফিগারেশন এবং ইনস্টলেশনের সহজতা।
  • ওয়াইফাই সিগন্যালে শক্তি বৃদ্ধি .
  • এটি আমাদের ওয়াইফাই নেটওয়ার্কের ডিস্ট্রিবিউশন পরিবর্তন করতে দেয়।
  • অর্থনৈতিক, নিরাপদ এবং কার্যকরী বিকল্প।
  • আপনার ওয়্যারলেস সংযোগে সম্ভাব্য বাধার প্রভাব কমিয়ে দিন।
  • বাজারে বিস্তৃত বিকল্পের মধ্যে, আমরা ব্র্যান্ডের অনেক মডেল খুঁজে পেতে পারি Tp লিঙ্ক এটি কাজ করে এবং এর বৈশিষ্ট্য রয়েছে যা আমরা খুঁজছি এবং সেই কারণেই এটি বাজারে সবচেয়ে বেশি বিক্রি হওয়া ওয়াইফাই রিপিটারগুলির মধ্যে একটি হয়ে উঠেছে৷ তবে আপনি যদি একটি অ্যাক্সেস করতে না পারেন তবে আপনি একটি ঘরে তৈরি ওয়াইফাই সিগন্যাল রিপিটার বা অ্যামপ্লিফায়ার তৈরি করতে পারেন৷

সর্বোত্তম ইন্টারনেট সিগন্যালের সাথে সংযোগ করার জন্য কীভাবে একটি ওয়াইফাই রিপিটার কনফিগার করবেন?

ওয়াইফাই মডেম বা রাউটারের বর্তমান মডেলগুলিতে একটি WPS বোতাম রয়েছে এবং সেই কারণেই আমরা ব্যাখ্যা করব কীভাবে একটি রাউটারকে রিপিটার হিসাবে ব্যবহার এবং কনফিগার করতে হয় যেটিতে উল্লিখিত বোতাম রয়েছে, যদিও আপনার যদি একটি মডেম থাকে অথবাওয়াইফাই রাউটার যে বোতামটি ধারণ করে না তারও একটি সমাধান আছে।

আপনার মডেম বা রাউটারে একটি WPS বোতাম থাকলে ওয়াইফাই রিপিটার কনফিগার করুন

  1. প্রথমে আমাদের অবশ্যই রাউটারের কাছাকাছি একটি সকেটে রিপিটার সংযোগ করতে হবে।
  2. আমাদের অবশ্যই WIFI রিপিটারের আলোর জন্য অপেক্ষা করতে হবে মিটমিট করতে শুরু করুন।
  3. সেখানে আমাদের অবশ্যই মডেম বা ওয়াইফাই রাউটার এ থাকা WPS বোতাম টিপতে হবে আপনার ইন্টারনেট অপারেটরের কিছু সেকেন্ডের জন্য এবং তারপরে আমাদের অবশ্যই কমপক্ষে 10 সেকেন্ডের জন্য ওয়াইফাই রিপিটার বোতাম টিপুন (যদি আমাদের রাউটার বা মডেমে বেশ কয়েকটি বোতাম থাকে তবে আমাদের অবশ্যই ধৈর্য ধরতে হবে এবং WPS নির্দেশ করে এমন একটি সন্ধান করতে হবে)
  4. ওয়াইফাই রিপিটার রাউটার বা ওয়াইফাই মডেমের সাথে লিঙ্ক করা শেষ না হওয়া পর্যন্ত আমাদের অবশ্যই আনুমানিক 2 থেকে 3 মিনিট অপেক্ষা করতে হবে এবং একবার এটিতে আলো জ্বলতে শুরু করলে, একবার রিপিটার কনফিগার হয়ে গেলে, আপনি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করে এমন প্লাগে স্যুইচ করতে পারেন। .

সেরা ইন্টারনেট সংকেতের সাথে সংযোগ করার জন্য কীভাবে একটি ওয়াইফাই রিপিটার কনফিগার করবেন? - ধাপে ধাপে (উদাহরণ)

আপনার মডেম বা রাউটারে WPS বোতাম না থাকলে ওয়াইফাই রিপিটার কনফিগার করুন

  1. অবশ্যই সংযোগ করুন৷ একটি সকেটে ওয়াইফাই রিপিটার।
  2. আমরা আমাদের রিপিটারের ওয়্যারলেস নেটওয়ার্ক নির্বাচন করব (এটি স্বাভাবিক যে এটি একটি উন্মুক্ত নেটওয়ার্ক, তবে যদি একটি পাসওয়ার্ড উপস্থিত হয় তবে আমাদের নির্দেশাবলীতে এটি সন্ধান করতে হবে)।
  3. আমাদের ওয়াইফাই রিপিটারের কনফিগারেশন খোলার জন্য প্রথমে আমাদের অবশ্যই আপনার ব্রাউজার দিয়ে যেকোনো ওয়েব পেজ অ্যাক্সেস করার চেষ্টা করতে হবে।
  4. আমাদের অবশ্যই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে এবং সর্বদা পাসওয়ার্ড থাকা খুবই গুরুত্বপূর্ণ৷ আমাদের রাউটার বা ওয়াইফাই মডেম আছে কারণ এটি কনফিগারেশনের শেষে আমাদের জিজ্ঞাসা করবে।
  5. প্রবেশ করার পরে, এটি আপনাকে একটি নতুন ওয়াইফাই নেটওয়ার্ক সেট আপ করার বিকল্প দেবে। এবং আপনাকে অবশ্যই নির্দেশ করতে হবে যে আমাদের বর্তমানে রাউটার বা ওয়াইফাই মডেমে থাকা নাম এবং পাসওয়ার্ডটি অবশ্যই পুনরাবৃত্তি করতে হবে এবং এইভাবে আপনি আপনার ওয়াইফাই রিপিটার সঠিকভাবে কনফিগার করতে পারবেন৷

এইবার আপনি শিখেছেন কিভাবে একটি ওয়াইফাই রিপিটার কনফিগার করতে হয় যাতে আপনি সহজে এবং দ্রুত দুটি বিকল্পের সাথে সেরা ইন্টারনেট সিগন্যালে সংযোগ করতে পারেন যা আপনাকে আপনার WIFI রিপিটারের সঠিক কনফিগারেশন অ্যাক্সেস করতে দেয়। .

মনে রাখবেন যে আপনি যদি প্রযুক্তিগত ডিভাইসের কনফিগারেশনে ধাপে ধাপে আরও কিছু করতে চান আপনাকে অবশ্যই seehowitisdone.com এ থাকতে হবে এবং উক্ত ডিভাইসগুলি সম্পর্কে আপনার সমস্যা বা সন্দেহের সমাধান করতে তাদের অ্যাক্সেস করতে হবে।


  1. আপনার ওয়াইফাই উন্নত করতে রিপিটার হিসাবে একটি রাউটার কীভাবে ব্যবহার এবং কনফিগার করবেন

  2. কিভাবে লিংকসিস রাউটারে SSID অক্ষম বা লুকাবেন – ধাপে ধাপে (উদাহরণ)

  3. কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

  4. আপনার রাউটারের জন্য সেরা ওয়াইফাই চ্যানেল কীভাবে খুঁজে পাবেন?