কম্পিউটার

তাদের ব্লক করার জন্য তারা ইন্টারনেট ওয়াইফাই চুরি করছে কিনা তা কীভাবে জানবেন? (উদাহরণ)

তাদের ব্লক করার জন্য তারা ইন্টারনেট ওয়াইফাই চুরি করছে কিনা তা কীভাবে জানবেন? (উদাহরণ)

তৃতীয় পক্ষের পক্ষে অন্য কারো Wi-Fi এর সাথে অবৈধভাবে সংযোগ করা সাধারণ। কখনও কখনও আপনি অবিলম্বে এটি লক্ষ্য নাও হতে পারে; আপনি যদি নিজেকে জিজ্ঞাসা করেন, আমি কিভাবে জানব যে তারা তাদের ব্লক করার জন্য ওয়াইফাই ইন্টারনেট চুরি করছে? একটি সম্পূর্ণ নির্দেশিকা উপস্থাপন করা হবে যাতে আপনি এটি সনাক্ত করতে এবং স্থায়ীভাবে ব্লক করতে পারেন৷

ওয়াই-ফাই ইন্টারনেট চুরি হচ্ছে কিনা তা খুঁজে বের করুন, যাতে আপনি তাদের ব্লক করতে পারেন

যখন অন্য লোকেরা আপনার ওয়াইফাই ইন্টারনেট চুরি করে এটি ধীর নেটওয়ার্ক সংযোগের কারণ হতে পারে৷ . উপরন্তু, এটি আপনার ব্যক্তিগত তথ্য এবং অনলাইন ইতিহাস দুর্বল করে তোলে। অতএব, তাদের ব্লক করার জন্য তারা Wi-Fi ইন্টারনেট চুরি করছে কিনা তা আপনার সনাক্ত করা অপরিহার্য।

Wi-Fi চুরি অনেক কারণে ঘটতে পারে। এর মধ্যে একটি হতে পারে সহজে ক্র্যাক করা Wi-Fi পাসওয়ার্ড। কিছু লোক দুর্বল কোড ব্যবহার করে যেমন পুনরাবৃত্তি বা অনুক্রমিক সংখ্যা, ব্যক্তিগত নাম ইত্যাদি।

এটাও ঘটতে পারে কারণ রাউটারে একটি প্রি-বিল্ট ফ্যাক্টরি ওয়াইফাই কী থাকে . যেটি নির্দিষ্ট প্যাটার্নের মাধ্যমে নির্ধারণ করা হয়, তাই কিছু লোক এই প্যাটার্নগুলি আবিষ্কার করে এবং কী বোঝাতে পরিচালনা করে৷

এটা গুরুত্বপূর্ণ Wi-Fi চুরির অর্থ কী তা বোঝা৷ কিছু মানুষ সাইবার অপরাধ করার জন্য এটি করে। যদি তারা এটি আপনার Wi-Fi ইন্টারনেটের সাথে করে, তাহলে আপনার IP ঠিকানা একটি অপরাধের সাথে জড়িত হবে এবং আপনি আইনি সমস্যায় জড়িত হতে পারেন৷

আপনার ওয়াইফাই ইন্টারনেট চুরি হচ্ছে কিনা তা জানার ৪টি উপায়

  1. রাউটার থেকে; যেহেতু এটির WLAN, নামে একটি বিভাগ রয়েছে৷ যা নির্দেশ করতে পারে কতগুলি ডিভাইস ওয়াইফাই এর সাথে সংযুক্ত। উদাহরণস্বরূপ, আপনি যদি ইন্টারনেট ব্যবহার না করেন এবং সংযোগটি সক্রিয় থাকে তা নির্দেশ করে, এটি নির্দেশ করে যে অন্য কেউ নেটওয়ার্কের সাথে সংযুক্ত।
  2. সংযুক্ত ডিভাইসের মাধ্যমে; এটি করতে, একটি কম্পিউটারে প্রবেশ করুন এবং MAC ফিল্টারগুলি যাচাই করুন৷ . এই বিকল্পটি আপনাকে আপনার নেটওয়ার্কের সাথে কতগুলি ডিভাইস সংযুক্ত রয়েছে তা সনাক্ত করতে দেয়৷ আপনার শুধুমাত্র আপনার ব্যবহারকারীর নাম এবং রাউটার পাসওয়ার্ড প্রয়োজন হবে এবং আপনার কম্পিউটারে প্রবেশ করুন৷
  3. অন্য উপায় হল সংযোগের গতি পরীক্ষা করা। যেহেতু আরও ডিভাইস সংযুক্ত আছে, এটি স্বাভাবিকের চেয়ে ধীর হবে। অতএব, আপনাকে অবশ্যই সংযোগ গতি এর প্রতি মনোযোগী হতে হবে .
  4. এছাড়াও বিভিন্ন অ্যাপ্লিকেশান রয়েছে যা আপনাকে নেটওয়ার্কের সাথে সংযুক্ত সমস্ত ডিভাইস জানতে দেয়৷ এমনকি আপনি সনাক্ত করতে পারেন এটি একটি মোবাইল বা একটি পিসি।

যারা আপনার Wi-Fi নেটওয়ার্ক চুরি করে তাদের কীভাবে ব্লক করবেন

যারা আপনার Wi-Fi ইন্টারনেট চুরি করে তাদের ব্লক করার বিভিন্ন উপায় রয়েছে এবং এইভাবে এটি আপনার সাথে ঘটতে বাধা দেয়। এই বিকল্পগুলি হল:

  • আপনার ওয়াইফাই ইন্টারনেট পাসওয়ার্ড পরিবর্তন করুন :যদিও এটি মৌলিক কিছু, বাস্তবে এটি এমন একটি উপায় যার মাধ্যমে ওয়াই-ফাই ইন্টারনেট চুরির ঘটনা ঘটে। হয় ডিফল্ট পাসওয়ার্ড দ্বারা অথবা যেগুলি খুব সহজ। পাসওয়ার্ড পরিবর্তন করে এবং আরও জটিল একটি স্থাপন করে, আপনি তৃতীয় পক্ষকে আপনার Wi-Fi অ্যাক্সেস করতে বাধা দেন।
  • নিয়মিতভাবে পাসওয়ার্ড পরিবর্তন করার পরামর্শ দেওয়া হয়, যেহেতু কিছু লোক ওয়াইফাই চুরির জন্য নিবেদিত, তাদের এড়াতে পরিচালনা করুন।
  • MAC ফিল্টার সহ :আপনি একটি নির্দিষ্ট MAC ঠিকানা ব্লক করতে পারেন যা আপনি আপনার ওয়াইফাইতে সনাক্ত করেছেন৷ এটি একটি সহজ প্রক্রিয়া যা কম্পিউটার থেকে করা যেতে পারে। এটি রাউটার কনফিগারেশন সম্পর্কে, MAC ঠিকানাগুলির সংযোগগুলিতে যান। তারপরে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে, আপনি "অ্যাসোসিয়েটেড ডিভাইস বিকল্পটি অ্যাক্সেস করতে পারেন "বা সংযুক্ত ডিভাইস। সেখানে আপনি স্থায়ীভাবে বিদেশী ডিভাইসের সব ঠিকানা ব্লক করতে পারেন।

তাদের ব্লক করার জন্য তারা ইন্টারনেট ওয়াইফাই চুরি করছে কিনা তা কীভাবে জানবেন? (উদাহরণ)

একইভাবে, এটা গুরুত্বপূর্ণ যে আপনি মনে রাখবেন আপনার ওয়াইফাই ইন্টারনেট পাসওয়ার্ড অন্য লোকেদের সাথে শেয়ার করবেন না। আপনার নেটওয়ার্ককে তৃতীয় পক্ষের কাছে প্রকাশ করা এড়িয়ে চলুন যা শুধুমাত্র আপনার সংযোগকেই প্রভাবিত করে না, কিন্তু আপনার নেটওয়ার্ক নিরাপত্তাকেও প্রভাবিত করতে পারে। এখন আপনি জানেন কিভাবে Wi-Fi ইন্টারনেট চুরি হচ্ছে কিনা তা স্থায়ীভাবে ব্লক করতে।


  1. কিভাবে কনফিগার করবেন, সংযোগ করবেন এবং একই সময়ে দুটি WiFi নেটওয়ার্ক ব্যবহার করবেন? (উদাহরণ)

  2. কে আপনার ওয়াইফাই চুরি করছে এবং কীভাবে তাদের ব্লক করবেন তা কীভাবে খুঁজে পাবেন [অ্যান্ড্রয়েড]

  3. গেম অফ থ্রোনস স্পয়লারের জন্য অসুস্থ? ইন্টারনেটে তাদের কীভাবে ব্লক করবেন তা এখানে রয়েছে!

  4. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?